Title
BGMEA Delegation meeting with the Iraqi Trade Chamber
Details



বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি ফারুক হাসানের নেতৃত্বে বিজিএমইএ এর একটি প্রতিনিধিদল রবিবার (২০ আগস্ট) দ্বিপাক্ষিক বাণিজ্য ও বিনিয়োগের সম্ভাব্য উপায় নিয়ে আলোচনা করতে ইরাকের নাজাফ চেম্বার অফ কমার্সের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার হায়দার আল-আথারির সঙ্গে দেখা করেন। ইরাকে বাংলাদেশের রাষ্ট্রদূত ফজলুল বারী বিজিএমইএ প্রতিনিধি দলের সাথে ছিলেন।

প্রতিনিধি দলের মধ্যে ছিলেন, বিজিএমইএ এর সাবেক সহ-সভাপতি (অর্থ) মোহাম্মদ নাসির; সাবেক পরিচালক নজরুল ইসলাম; জায়ান্ট গ্রুপের পরিচালক শারমিন হাসান তিথি; বাংলা পোশাক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ সোহেল; বাংলা পোশাক লিমিটেডের পরিচালক মো. শওকত হোসেন এবং বনিকা ফ্যাশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক নিশের খান।



বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বাংলাদেশের পোশাক শিল্পের সংক্ষিপ্ত বর্ণনা করেন, বিশেষ করে শিল্পের উৎপাদন সক্ষমতা, বিভিন্ন ক্যাটাগরির পণ্যের অফার এবং শিল্পের উল্লেখযোগ্য দিকগুলো, যার কারণে শিল্পটি বৈশ্বিক ক্রেতাদের মনোযোগ কাড়তে সক্ষম হয়েছে, সেগুলো তুলে ধরেন।

তিনি বাংলাদেশ ও ইরাকের ব্যবসায়ীদের মধ্যে ব্যবসায়িক সংযোগ স্থাপনের গুরুত্ব তুলে ধরে বলেন, সংযোগ সৃষ্টি হলে উভয় দেশের ব্যবসায়ীরা উভয় দেশের সামনে থাকা ব্যবসার সুযোগগুলো খুঁজে দেখতে পারে।

তিনি চেম্বারের সদস্যদের বাংলাদেশে বাণিজ্য ও বিনিয়োগের সম্ভাবনা, বিশেষ করে বাংলাদেশ থেকে আরও বেশি পোশাক আমদানি করার আহবান জানান।
তিনি বাংলাদেশে বানিজ্য ও বিনিয়োগের সুযোগ খতিয়ে দেখার জন্য ইরাকি ব্যবসায়ীদের বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান।

চেম্বারের চেয়ারম্যান হায়দার আল-আথারি চেম্বারের নানাবিধ পরিষেবা এবং ইরাকে বিনিয়োগের ক্ষেত্রে সরকার কর্তৃক প্রদত্ত বিভিন্ন সুযোগ-সুবিধা এবং সেগুলোর অর্থনৈতিক বৈশিষ্ট্যগুলোর উপরে একটি সংক্ষিপ্ত উপস্থাপনা দেন।
তিনি বিজিএমইএ প্রতিনিধিদলকে, ইরাকি ব্যবসায়ীদের সাথে অংশীদারিত্বের মাধ্যমে ইরাকে পোশাক কারখানা স্থাপনের আহবান আহবান জানান।



Images
Attachments
Publish Date
02/10/2023
Archieve Date
29/02/2024